38th BCS Viva-voce Exam Date Bangladesh Civil Service

By | November 8, 2017

Bangladesh Civil Service that means BCS is the first level jobs in Bangladesh. The BCS examination is controlled by the PSC. For this reason, the PSC authorities have been published their 37th BCS viva voce exam date. 38th BCS viva voce exam will be held on —–. 37th BCS Viva-voce Exam Date.

Some days ago, 38th BCS written examination had been published and then the PSC have arranged another exam called viva voce. 38th BCS Viva-voce Exam Date.

 

38th BCS Viva-voce Exam Date Bangladesh Civil Service

38th BCS Viva-voce Exam Date: 

Get Government Jobs News Visit Here

An applicant who passed the 38th BCS written examination only they are able to participate in the following viva voce. The passing application called as a Non-cadre. 38th BCS Viva-voce Exam Date and 38th BCS Preliminary Exam Date.

All Non-cadres can get any kinds of jobs in Bangladesh. If you want to get any kind government Jobs in Bangladesh, you should need to participate BCS examination. Otherwise, you cannot get government jobs. 37th BCS Viva-voce Exam Date.

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, 37, 38 এবং 3২ তম বিসিএসের চূড়ান্ত সিদ্ধান্ত আগামীকাল অনুষ্ঠিত হবে। বিসিএসের সিদ্ধান্ত আগামীকাল কমিশনের একটি বিশেষ বৈঠকে নেওয়া যাবে।

এই বিষয়ে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক প্রথম আলোকে বলেন, “গতকাল বিশেষ বৈঠকে তিনটি বিসিএসের সিদ্ধান্ত হতে পারে।” পিএসসির সূত্র জানায়, 37 তম বিসিএসের মৌখিক পরীক্ষা ডিসেম্বরের প্রথম দিকে শুরু হবে, ডিসেম্বর শেষে 38 তম বিসিএসের প্রাথমিক পরীক্ষার এবং 39 তম বিসিএসের প্রাথমিক পরীক্ষার আগামী বছরের জানুয়ারিতে হবে।

37 তম বিসিএস: 37 তম বিসিএসের লিখিত পরীক্ষা ২5 অক্টোবর প্রকাশিত হয়। এতে 5,379 পাস রয়েছে। 37 তম বিসিএসের লিখিত পরীক্ষায় ২3 শে মে এই বছর শেষ হয়।

37 তম বিসিএস প্রাথমিক পরীক্ষার প্রাথমিক পরীক্ষা 30 শে সেপ্টেম্বর গত বছর অনুষ্ঠিত হয়। দুই লাখ 43 হাজার 476 জন পরীক্ষার্থী অংশ নেন। 8 হাজার 523 জন প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তবে 8 হাজার 31 জন অংশগ্রহণকারী লিখিত পরীক্ষায় অংশ নেন।

২9 ফেব্রুয়ারি, পিএসসির প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে 1,২২6 জনকে নিয়োগের জন্য 37 তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিসিএস পরীক্ষার জন্য 31 মার্চ থেকে ২ মে পর্যন্ত প্রার্থীদের আবেদন করতে হবে।

38 তম বিসিএস: এই বিসিএস আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শেষ হয়েছে। আবেদনপত্রটি 10 আগস্টের মধ্যে সম্পন্ন হবে বিসিএস এই 3 লাখ 46 হাজার 532 প্রার্থী আবেদন করতে আবেদন করেছেন। পিএসসি এই বিসিএস মধ্যে ২,244 ক্যাডার কর্মকর্তা প্রকাশ করবে।

পিএসসির সূত্র জানায়, 300 ক্যাডার ক্যাডার ক্যাডার, 100 ক্যাডার ক্যাডার ক্যাডার এবং 38 ক্যাডার ক্যাডার জেনারেল ক্যাডার, 5২0 টি কারিগরি ক্যাডার, 549 টি কারিগরি ও পেশাদার ক্যাডার এবং 955 টি শিক্ষা ক্যাডারের পদ রয়েছে।
39 তম বিসিএস: স্বাস্থ্য মন্ত্রণালয় এবং পিএসসির সূত্র জানায় 4,44২ জন সহকারী সার্জন এবং ২50 জন সহকারী ডেন্টাল সার্জনকে 39 তম বিসিএসে নিয়ে যাওয়া হবে। এই সমস্ত বিসিএস পরীক্ষায় প্রায় পাঁচ হাজার ডাক্তার নেওয়া হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে এই সংখ্যা আরো বাড়তে পারে।

আরো তথ্যের জন্য জিজ্ঞাসা করা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল স্বাস্থ্য কর্মকর্তারা প্রথম আলোকে বলেন যে 39 তম বিসিএসে বিশেষ ডাক্তারদের নিয়ে যাওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *